বগুড়ায় বৃষ্টি কবে হবে যা জানাল আবহাওয়া অফিস

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ০৪ মে ২০২৪ ১১:৫৯ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ৫১৫ বার।

বগুড়ায় বৃষ্টিপাত নিয়ে সুখবর দিয়েছে আবহাওয়া অফিস। আগামীকাল ৫ মে থেকে জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিন খুব সামান্য বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকলেও পরেরদিন থেকে ১০ মে পর্যন্ত বাড়বে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে। শনিবার দুপুর ১২ টার দিকে পুণ্ড্রকথাকে এসব তথ্য নিশ্চিত করেছেন বগুড়া আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক নুরুল ইসলাম। 

 

তিনি বলেন, আগামীকাল ৫ মে বগুড়ায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছ ৬৫ শতাংশ। এদিন ১ থেকে ৮ মিলিমিটার বৃষ্টি হতে পারে। এর পরের দিন থেকেই জেলায় বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। আগামী ৬ মে জেলায় ৮০ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিন ১৪ থেকে ২৫ মিলিমিটার বৃষ্টি হতে পারে। ৭ মে বগুড়ায় ৭৪ শতা্ংশ বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। এদিন ৭ - ৩২ মিলিমিটার বৃষ্টি হতে পারে।  এছাড়া ৮ মে ২ থেকে ২৩ মিলিমিটার,  ৯ মে ১৩ থেকে ৩১ মিলিমিটার, ১০ মে ৭৪ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনায় ২০ থেকে ৩৮ মিলিমিটার বৃষ্টি হতে পারে। 

তিনি আরও জানান, বগুড়া গেল এপ্রিল মাসজুড়ে তীব্র গরম গেছে। কোন বৃষ্টিপাত হয়নি। এখন আকাশে মেঘ ঢুকেছে। তাই বৃষ্টিপাত হওয়া স্বাভাবিক। পুরো মে মাস জুড়ে বৃষ্টি থাকলেও গরম খুব বেশি কমবে না।