বগুড়ায় নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ভাড়া নেয়ায় কোল্ড ষ্টোরকে অর্ধলাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ০১ মে ২০২৪ ২০:৫৭ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ৩৪ বার।

বগুড়ার হাজরাদিঘী এলাকায় সাথী হিমাগার-২ তে আলু সংরক্ষণে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।  এ ঘটনায় বুধবার বিকালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

 

 বগুড়া সদর উপজেলা কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল ইসলাম ঘটনাস্থলে এসে অতিরিক্ত টাকা নেওয়ার সত্যতা পেয়ে তিনি সাথী হিমাগারকে এ জরিমানা করেন। 

 

 

 ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, এলাকার ব্যবসায়ী ও কৃষকেরা আলু সংরক্ষণ করতে সদরের হাজরাদিঘী সাথী হিমাগার-২ (কোল্ডস্টোর) এ রাখেন। তারা প্রতি বছরের ন্যায় এবারও চলতি মৌসুমে নির্ধারিত রেট অনুযায়ী ব্যবসায়ীরা প্রতি বস্তা ২৮০ এবং কৃষকেরা ৩০০ টাকা বস্তা হিসেবে হিমাগার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে চুক্তি মোতাবেক রাখেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সন্ধ্যায় ২ আলু ব্যবসায়ী ৩ ট্রাক আলু হিমাগার থেকে খালাস করতে যান। আলুগুলো ট্রাক লোড দিয়ে হিমাগারের রেট অনুযায়ী সার্ভিস চার্জ দিতে গেলে হিমাগারের ম্যানেজার জানান, প্রতি বস্তা আলু ৫০ টাকা অতিরিক্ত দিতে হবে। এসময় ব্যবসয়ীরা কোন  আলোচনা ছাড়ায় ৫০ টাকা অতিরিক্ত দিতে অস্বীকৃতি জানান। এ খবরে ব্যবসায়ীরা এসে প্রতিবাদ জানান। সংবাদ পেয়ে রাতেই সদর থানার এসআই জাহিদ হাসান ঘটনাস্থলে পৌঁছে উত্তেজিত আলু ব্যবসায়ী ও কৃষকদের শান্ত করেন। 

 

এরপর বুধবার বিকালে সেখানে অভিযান চালিয়ে  হিমাগারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

অভিযানকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।