| প্রচ্ছদ

নওগাঁয় প্রধানমন্ত্রী’র মানবিক সহায়তার উপহার সামগ্রী পেল ৬৭০ জন

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে বার। প্রকাশ: ০৩ মে ২০২১ ১৭:২৩:০৬ ।

নওগাঁয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান উপলক্ষে লকডাউনে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষসহ দুস্থ্যদের মাঝে উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত আছে। সোমবার জেলার পৃথক তিনটি স্থানে ৬৭০ জনকে এই সহায়তা প্রদান করা হয়েছে। 

সোমবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা পরিষদ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে লকডাউনে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের ৩০০ মানুষের প্রত্যেককে ১০কেজি চাল, ২কেজি আলু, ১কেজি তেল,১কেজি লবন,১কেজি ডাল,১টি সাবান ও মাস্ক বিতরণ করা হয়। নওগাঁ জেলা প্রশাসক মো: হারুন-অর রশিদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব ত্রান সহয়তা বিতরন করেন। এসময় উপস্থিত ছিলেন-অতিরিক্ত জেলা প্রশাসক মো: ইব্রাহিম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিনসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা।

এছাড়া একইদিন জেলার আত্রাই উপজেলা পরিষদ মিলনায়তনে ১৩০ দুস্থদের হাতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা উপহার সামগ্রী তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম। রানীনগর উপজেলার সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ১১০ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা বিতরণ করেন স্থানীয় এমপি মোঃ আনোয়ার হোসেন হেলাল। 

ওইদিন জেলার সাপাহার উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্ল্যাহ আল মামুন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আরো ১৩০ জন কর্মহীন নিন্মআয়ের মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায়।

এদিকে নওগাঁর ধামইরহাটে আমেরিকা প্রবাসীদের সংগঠন উৎসব,সানডিয়াগো,আমেরিকা এর সৌজন্যে রিলিফ ফর কোভিড-১৯ ভিকটিম প্রকল্পের আওতায়  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ৫৮ জন দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল,ডাল,তেল, আলু, পিয়াজ,লবণ,সাবান ও মাস্ক বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো.আজাহার আলী,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস,উপজেলা ভাইস চেয়ারম্যান মো.সোহেল রানা,কাউন্সিলর মেহেদী হাসান,মানবসেবা সংগঠনের সভাপতি রাসেল মাহমুদ প্রমুখ। 

এব্যাপারে জেলা প্রশাসক মো: হারুন অর রশিদ বলেন-করোনা প্রতিরোধে লকডাউন চলাকালে কর্মহীন হয়ে পড়া কোন অসহায় মানুষ যাতে অভুক্ত না থাকে, তা দেখাশোনা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে বলেছেন। “এরই ধারাবাহিকতায় সমাজের অস্বচ্ছল মানুষের হাতে সরকার প্রদত্ত উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। কোন হতদরিদ্র পরিবার যাতে সরকারি সহযোগিতা থেকে বাদ না যায়, তা কঠোরভাবে তদারকি করা হচ্ছে”।

 

মন্তব্য