শাজাহানপুরে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কমিটি গঠনে অস্বচ্ছতার অভিযোগ

শাজাহানপুর ( বগুড়া) প্রতিনিধি
প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪ ১৯:৫৭ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ১৩ বার।

বগুড়ার শাজাহানপুরে মানিক দিপা দারুস সুন্নাহ্ দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনে সুপারের বিরুদ্ধে অস্বচ্ছতার অভিযোগ উঠেছে। অভিযোগ তুলেছেন উপজেলা আওয়ামীলীগ সদস্য আব্দুর রউফ এবং উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক বাকি বিল্লাহ্। তবে অভিযোগ অস্বীকার করেছেন মাদ্রাসার সুপার আবুল কালাম আজাদ।  

আব্দুর রউফ জানান, ৫ম বারের মতো ওই মাদ্রাসায় এডহক কমিটি গঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে জেলা শিক্ষা অফিসার কর্তৃক শিক্ষক প্রতিনিধি মনোনয় চুড়ান্ত করা হয়েছে। এছাড়া ইউএনও কর্তৃক অভিভাবক সদস্য মনোনয়নের প্রক্রিয়া চলমান। অপরদিকে এডহক কমিটিতে সভাপতি পদে মনোনয়নের জন্য মাদ্রাসা সুপারকে ৩ ব্যক্তির নামের তালিকা শিক্ষা বোর্ডে পাঠাতে হয়। ওই তালিকায় নিজেদের নাম অন্তর্ভূক্ত করতে গত ২দিন যাবত সুপারকে অনুরোধ জানিয়ে আসছেন আ’লীগ নেতা আব্দুর রউফ এবং যুবলীগ নেতা বাকি বিল্লাহ্। কিন্তু মাদ্রাসার সুপার তাদের অনুরোধ কর্ণপাত করছেন না।

 

অভিযোগ অস্বীকার করে মানিক দিপা দারুস সুন্নাহ্ দাখিল মাদ্রাসার আবুল কালাম আজাদ বলেন, এডহক কমিটি গঠন কল্পে জেলা শিক্ষা অফিসার কর্তৃক একজন শিক্ষক প্রতিনিধির মনোনয়ন পাওয়া গেলেও ইউএনও কর্তৃক একজন অভিভাবক সদস্যের মনোনয়ন এখনও পাওয়া যায়নি। সভাপতি পদে মনোনয়নের জন্য ৩ ব্যক্তির নামের তালিকার বিষয়টি আরও পরে আসবে। আর আদালতে মামলা থাকায় নিয়মিত কমিটি গঠন করা যাচ্ছে না।