বগুড়ায় অরুন জ্যোতিকে ঠাকুরকে হত্যার হুমকি দিয়ে ইসলামী ছাত্র শিবিরের চিঠি

নন্দীগ্রাম(বগুড়া) প্রতিনিধি
প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪ ১৯:২২ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ২৫১ বার।

বগুড়ার নন্দীগ্রামে  বৈতিক সংঘ ও মঠের প্রতিষ্ঠাতা পরিচালক অরুন জ্যোতি ঠাকুরকে হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছে  বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির। উপজেলার  ভাটগ্রাম ইউনিয়নের ২নং ওয়ার্ড শাখার ছাত্র শিবিরের প্যাডে এই হুমকি দেয়া হয়। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে নন্দীগ্রাম থানায় সাধারণ ডায়েরী করেছেন অরুন জ্যোতি। তবে প্যাড সম্মিলিত ওই চিঠিকে ভুয়া দাবি করেছেন নন্দীগ্রাম উপজেলা জামায়াত। 

এর আগে, গত ৮ এপ্রিল রাতে হাটকড়ই মহা শ্মশান কালি মন্দিরের দরজা ভেঙ্গে প্রতিমা ভাংচুরের অভিযোগে ওই গ্রামের রেজাউল করিম (৩৫) নামের এক মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ। তিনি সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার রান্ধুনিবাড়ি এলাকায় একটি কওমি মাদ্রাসায় শিক্ষকতা করেন।

এ বিষয় হাটকড়ই বৈতিক সংঘ ও মঠের প্রতিষ্ঠাতা পরিচালক অরুন জ্যোতি জী বলেন, গত ১৭ এপ্রিল বিকালে পোষ্ট অফিসের পিয়ন ফোন করে আমাকে হাটকড়ই বাজারে আসতে বলেন। সেখানে গেলে হাতে একটি চিঠির খাম দেন। পরে চিঠি নিয়ে আশ্রমে এসে খুলে দেখি তাতে লেখা আছে,'' শ্রী অরুন জ্যোতি ঠাকুর। কেমন আছেন। আপনি ভালোই আছেন। আমরা ভালো নাই। কারণ আপনি হিন্দু, আমরা মুসলিম। কিন্তু আমাদের একটি অন্য রকম পরিচয় আছে। যে পরিচয় শুনে সবাই ভয় পায়। বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির। এখন মূল কথায় আসি, যদি এদেশে থাকার ইচ্ছা থাকে, যদি দুনিয়াতে বেঁচে থাকার ইচ্ছা থাকে তবে আমাদের সাথী ভাইয়ের উপর থেকে মামলা তুলে নিন। এখন হাটকড়ই এর মাটি ছাত্র শিবিরের ঘাঁটি। তাই তোরা আমাদের অনেক যন্ত্রণা দিয়েছিস। মনে রাখিস, মসজিদ আর মন্দির এক জায়গায় থাকেনা। তুই হিন্দুদের সরদার হয়েছিস, তোর আশ্রমে তুই কী করিস আমরা সব জানি। তাই আগামী ১০ দিনের মধ্যে আমাদের সাথী ভাই যদি ফিরে না আসে তাহলে তোর তৈরী করা ভন্ড আস্তানা পুরিয়ে ভস্ম করে দিবো। আর এটা নিয়ে যদি আবার বাড়াবাড়ি করিস তাহলে তার ফলও পাবি। মনে রাখিস সব সময় তোর আস্তানা আমাদের নজরদারিতে আছে। ভালো থাকিস ভন্ড সাধু বাবা। পক্ষে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির ২নং ওয়ার্ড, ভাটগ্রাম ইউনিয়ন, নন্দীগ্রাম, বগুড়া। এরপর ওই চিঠিতে নিচে লাল কালিতে একটি চাকু আঁকা রয়েছে। 

তিনি আরও বলেন, এ ঘটনায় আমি জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরী করেছি। 

 এ ব্যাপারে শিবিরের কারও সাথে যোগাযোগ না করা গেলেও নন্দীগ্রাম উপজেলা জামায়াতের নায়েবে আমীর আনোয়ারুল হক বলেন,  'শিবিরের চিঠি দেওয়ার কোনো প্রশ্নই উঠে না। এইটা সম্পন্ন ভূয়া। হয়তো কেউ শয়তানি করে আমাদের উপর দোষ চাপাচ্ছে।'

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমগীর হোসাইন বলেন, শিবির পরিচয়ে বৈতিক সংঘ ও মঠের প্রতিষ্ঠাতা অরুন জ্যোতিকে একটি চিঠি দিয়েছে। এ ঘটনার তদন্ত চলছে। অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে।